এ বাজেট গতানুগতিক ও রাজনৈতিক ভেলকীবাজী – বাংলাদেশ খেলাফত মজলিস

ঢাকা, ০৭ জুন’১৪ : বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত আমীর শায়খুল হাদীস মাওলানা নেজাম উদ্দিন বলেছেন, ঘোষিত বাজেট রাজনৈতিক ভেলকীবাজী। গরীবের জন্য নতুন কোনো সংবাদ নেই। এবং অস্থিতিশীল পরিস্থিতিতে এমন বিলাসী বাজেট বাস্তবায়ন হবার কোনো সম্ভাবনা নেই। সরকার লোক দেখানো প্রকল্পগুলোকে বাজেটে প্রাধান্য দিয়ে মূলত দেশের মৌলিক অর্থনৈতিক ভীত দুর্বল করে দিয়েছে। মানুষের মৌলিক চাহিদার প্রতি গুরুত্ব না দিয়ে সাংস্কৃতির নামে বিশাল বরাদ্ধ রাখা হয়েছে। অর্থমন্ত্রী নিজেই এই বাজেটকে বিলাসী বাজেট বলেছে। রাজনৈতিক অস্থিরতা দূর না করে এমন বিলাসী বাজেট জাতির সাথে তামাশা মাত্র। বাজেটের বিশাল অংশ ঋণ নির্ভর হওয়ার কারণে পরনির্ভর বাজেটে পরিণত হয়েছে। এবং ধর্মীয় খাতে আশানুরূপ বরাদ্ধ না থাকায় ধর্মের প্রতি অনীহা তাদের অবস্থানকে স্পষ্ট করেছে। সুতরাং খেলাফত ব্যবস্থার বাজেটেই জাতির উন্নতি ও সফলতার বাজেট।

তিনি আরো বলেন, খুন গুম হত্যার বিরুদ্ধে সারাদেশের মানুষ সোচ্চার ও প্রতিবাদমুখর। এ ধরণের অপরাধের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য সরকারের প্রতি আহবান জানান। তিনি আরো বলেন অল্প কিছুদিন পরই রমজান শুরু হচ্ছে। রমজান মাসে যাতে জিনিস পত্রের দাম মানুষের ক্রয় ক্ষমতার ভিতরে থাকে এজন্য ব্যবসায়ীরা জনগণের সহযোগীতায় এগিয়ে আসবে বলে প্রত্যাশা করছি।

তিনি আজ বিকাল ৫টায় দলীয় কার্যলয়ে বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের বৈঠকে সভাপতির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সভায় মিয়ানমার ও বাংলাদেশ সীমানায় যে পরিস্থিতি বিরাজমান তা নিরসনে সরকারের পররাষ্ট্র মন্ত্রনালয়কে দ্রুত কার্যকরি ভূমিকা নেয়ার জন্যে উদাত্ত আহবান জানান।

দলের মহাসচিব মাওলানা মাহফুজুল হকের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন নায়েবে আমীর হাফেজ মাহমুদুল হক, মাওলানা ইউসুফ আশরাফ, মাওলানা ইসমাঈল নূরপুরী, মাওলানা খুরশিদ আলম কাসেমী, যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক, সাংগঠনিক সম্পাদক মাওলানা জালালুদ্দিন আহমদ, মাওলানা রেজাউল করিম জালালী, মাওলানা কোরবান আলী, বায়তুলমাল সম্পাদক মাওলানা আতাউল্লাহ আমীন, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আবু সাঈদ নোমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, সমাজকল্যাণ সম্পাদক মাওলানা মাহবুবুল হক, নিবার্হী সদস্য মাওলানা আব্দুল আজিজ, মাওলানা হোসাইন আহমদ, ঢাকা মহানগর সভাপতি মাওলানা এনামুল হক নূর ও সাধারণ সম্পাদক মাওলানা এনামুল হক মুসা প্রমূখ।